রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ১১:০৩ পূর্বাহ্ন

সরকারি নির্দেশনা :
করোনা ভাইরাস সংক্রমন রোধে মাস্ক পরুন, নিরাপদ থাকুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন। নিজে বাঁচুন এবং পরিবারকে সুস্থ রাখুন। সৌজন্যে : SylhetLive24.com
আজকের গুরুত্বপূর্ণ যত খবর
সিলেটে চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান গোলাপগঞ্জে সড়ক দুর্ঘটনা, দাদা-নাতি নিহত রোববার থেকে অনির্দিষ্টকালের জন্য সুনামগঞ্জ-ঢাকা বাস চলাচল বন্ধ সিলেটে বিদ্যুৎ বিভ্রাট : তীব্র গরমে দুর্ভোগে নগরীর কয়েক হাজার মানুষ সিসিকের ৮৩৯ কোটি টাকার বাজেট পেশ আশায় বুক বাঁধছেন হাফিজুল, পাশে দাঁড়াচ্ছেন হৃদয়বানরা শনিবার সিলেটের যেসব এলাকায় বিদ্যুৎ থাকবে না পুলিশ এসল্ট মামলায় ছাত্রনেতা সুহেল কারাগারে সিলেটে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিক দিপনকে হুমকি বালুচরে সন্ত্রাসী হামলার ঘটনায় মামলা, আসামীরা অধরা সিলেটে ৮ ভূয়া সাংবাদিকদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা সিলেটে আবাসিক হোটেলে ফুর্তি, ধরা পড়লেন ১০ নারী-পুরুষ টিলাগাঁওয়ে পুলিশের অভিযান : ৪ জুয়াড়ি আটক ৭ দিনের মধ্যে অনিবন্ধিত সব অনলাইন নিউজ পোর্টাল বন্ধের নির্দেশ সিলেটে বিদ্যালয়ের মাঠে গ্রাসরুটস’র মেলা, বিপাকে কর্তৃপক্ষ জাফলংয়ে চলছে বালু লুটের মহোৎসব : নেপথ্যে জামাই সুমন চক্র সিলেটে চাঞ্চল্যকর শিশু ধর্ষণ মামলার আসামী মিলাদ গ্রেফতার সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের সব কমিটি বিলুপ্ত ঘোষনা র‍্যাবের হাতে সেই ধর্ষক মিলাদ আটক ইউএসএ ছাত্রদল নেতা কয়েছকে বিদায় সংবর্ধনা
সিলেট সাব রেজিস্ট্রি অফিসের রের্কড কিপার প্রণয়কে ম্যানেজ করার চেষ্টা মাহমুদ চক্রের

সিলেট সাব রেজিস্ট্রি অফিসের রের্কড কিপার প্রণয়কে ম্যানেজ করার চেষ্টা মাহমুদ চক্রের

sylhetlive24.com/সিলেট লাইভ
ছবিতে উমেদার জুয়েল- নকল নবিশ মাহমুদ- উমেদার রেজাউল

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

বিশেষ প্রতিবেদক
সিলেট সদর সাব রেজিস্ট্রি অফিসের রেকর্ডরুমে রক্ষিত ভলিয়ম বইয়ে অসম্পাদিত দলিল সংযোগ ও দলিলের পাতা গায়েবের ঘটনার প্রধান স্বাক্ষী রের্কড কিপার প্রণয় কান্তি ঘোষকে ম্যানেজ করার চেষ্টা করেছে মাহমুদ চক্র!

সূত্র জানিয়েছে বিষয়টি নিয়ে রের্কড কিপার প্রণয় কান্তি ঘোষের সাথে নগরীর একটি রেস্টুরেন্টে বৈঠকও করেছে চক্রের মূল হোতা নকল নবিশ মাহমুদ ও উমেদার জুয়েল এবং উমেদার রেজাউল। তবে বৈঠকটি বিফলে যায়। বিষয়টি জানাজানি হওয়ায় এতে সাড়া পায়নি মাহমুদ চক্র। এদিকে এঘটনায় মামলার প্রস্তুতি নিয়েছেন এই ভূমির মালিক। আগামী ৫ আগস্ট কোর্ট খোলার পর তিনি এই চক্রের বিরুদ্ধে মামলা দায়ের করবেন। ঘটনাটি ধামাচাপা দিতে এই চক্র তৎপর হয়ে উঠেছে।

গত ২৮ জুন সোমবার সিলেট সদর সাব রেজিস্ট্রি অফিসে একটি দলিল নং- ১০২০/০১ -এর আর্জেন্ট জাবেদা নকল তোলা হয়। দলিল লেখক মুজিবুর রহমানের নামে সাবেক বরখাস্ত নকল নবিশ মাহমুদ এই দলিল তোলার জন্য আর্জেন্ট আবেদন করেন। দলিলটির স্টিমিট করেন উমেদার রেজাউল এবং নকল নবিশ তানিয়া ওই জাবেদা নকলটি লিখে দেন।

পরদিন ঘটে ভলিয়ম বই থেকে দলিল গায়েবে করেন নকল নবিশ মাহমুদ। অফিসের রেকর্ডরুমে রক্ষিত ভলিয়ম বইটি জুয়েলের মাধ্যমে এনে তিনি দলিলের পাতা ছিড়ে নেয়। চক্রের অপর সদস্য ২ লাখ টাকার বিনিময়ে মাহমুদ ও জুয়েলকে দিয়ে এই কাজ করান। মাহমুদের এমন একটি ভয়েস রেকর্ড থেকে বিষয়টি স্পস্ট হয়।

পুরো ৭ মিনিটের রেকর্ডে মাহমুদের ভয়েসের অল্প এমন- এই টেখার মাঝে ‘য’রে দিলাম ২ হাজার, ৮ হাজার আমি, নকল তুললাম। এর আগে দুম-দুমাইয়া খরছ করলাম। জুয়েলে দলিলের পাতা আনচে, তারেতো একটা টেখা দেওয়া লাগছে। আমারে জুয়েলে জিকাইছে খত লইছি। আমি তারে কইছি বন্ধু ১ লাখ ৭০ মাত অইছে। তে পার্টিয়ে দেড় দিবো। মাঝখানো একজন আছইন তারে দেয়া লাগবো। কোরবানী দেয়া লাগবো নানি। লকডাউনতো ২-৩টা খাইছি নানি। ও হিসাব মিলাইয়া আগর দিন এখ লাখ মারিয়া গেলেগি রাজারআলে চলমু।……

এর আগেও এরকম একাধিক কর্মকান্ড মাহমুদ ও জুয়েল টাকার বিনিময়ে করেছে বলে সেই ভয়েস রেকর্ডে স্বীকার করেন মাহমুদ। একইভাবে চলতি বছরের জানুয়ারী মাসে একটি দলিল নং- ৪৭৮০/৬৫ দলিলের পাতা মাহমুদ জুয়েলের মাধ্যমে ভলিয়ম থেকে ছিড়ে গায়েব করে দেয়। অডিও রেকর্ডটি সিলেট লাইভ‘র কাছে সংরক্ষিত।

সিলেট লাইভ‘র অনুসন্ধানে এই চক্রের মূল হোতাদের পরিচয় মিলে। তারা হলেন নকল নবিশ মাহমুদ ও উমেদার জুয়েল। এর আগেও ২০১৮ সালে এরকম একটি অপকর্মের কারণে নকল নবিশ মাহমুদ বরখাস্ত হয়েছিলো। বরখাস্ত হবার পরও সে তার চক্র নিয়ে এসব অপর্কম অব্যাহত রেখেছে। মূলত তারাই রেকর্ডরুমে রক্ষিত ভলিয়ম বইয়ে দলিল সংযোগ ও দলিলের পাতা গায়েব করার কারিগর।

এঘটনায় এই ভলিয়ম বইটি জব্দ রাখা হয়েছে বলে জানান রের্কড কিপার প্রণয় কান্তি ঘোষ। তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন- অফিস থোলার পর এ বিষয়ে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহন করা হবে। বিষয়টি কারো পক্ষে ম্যানেজ হবার নয়।

এই ঘটনার সাথে জড়িত বলে যাদের নাম উঠে আসছে-তারা বিভিন্ন সময়ে দলিল জালিয়াতি ও রেকর্ড ধ্বংসের সাথে জড়িত।

আরও পড়ুন-
সিলেট সাব-রেজিস্ট্রি অফিসে দলিলের পাতা গায়েব, নেপথ্যে মাহমুদ চক্র
সিলেট সাব-রেজিস্ট্রি অফিসে দলিলের পাতা গায়েব, মামলা হচ্ছে মাহমুদ চক্রের বিরুদ্ধে


  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web-NEST- BD
ThemesBazar-Jowfhowo