মঙ্গলবার, ০৫ Jul ২০২২, ০৪:০৫ অপরাহ্ন

এবারের বন্যায় সারা সিলেটের বিদ্যুৎ বন্ধ হওয়ার আশঙ্কা

এবারের বন্যায় সারা সিলেটের বিদ্যুৎ বন্ধ হওয়ার আশঙ্কা

sylhetlive24/সিলেট লাইভ


নিজস্ব প্রতিবেদক

এবারের বন্যায় সিলেটের পরিস্থিতির আরও অবনতি হয়েছে, নতুন করে প্লাবিত হয়েছে আরও অনেক এলাকা। আগে থেকেই প্লাবিত হওয়া এলাকার পানি আরও বাড়ছে। এবার বন্যায় সারা সিলেটের বিদ্যুৎ ব্যবস্থা বিপর্যস্ত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। গত মাসের বন্যায় দক্ষিণ সুরমা, উপশহরসহ কয়েকটি এলাকার বিদ্যুতের সাব স্টেশন পানিতে তলিতে যাওয়ায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ করা হয়েছিল। কিন্তু এবারের বন্যায় সারা সিলেটের বিদ্যুৎ সরবরাহকারী কুমারগাঁও ১৩২/৩৩ কেভি গ্রিড উপকেন্দ্র বন্দের উপক্রম হয়েছে।

জানা গেছে, সারা সিলেটের বিদ্যুৎ সরবরাহ করা হয় কুমারগাঁও ১৩২/৩৩ কেভি গ্রিড উপকেন্দ্র থেকে । এই গ্রিড উপকেন্দ্রের সুইচ ইয়ার্ডে (কন্ট্রোল রুমের বাইরের অংশ) বন্যার পানি প্রবেশ করেছে। এমতাবস্তায় যদি কন্ট্রোল-রুমের ভিতরে পানি প্রবেশ করে তাহলে এই উপকেন্দ্র বন্ধ রাখতে হবে।

কুমারগাঁও উপকেন্দ্রের এক্সেন প্রকৌশলী সুরঞ্জিত সিং বলেন-

ইতোমধ্যে কুমারগাঁও ১৩২/৩৩ কেভি গ্রিড উপকেন্দ্রের সুইচ ইয়ার্ডে পানি প্রবেশ করেছে। যে হারে বৃষ্টি হচ্ছে, এটা চলমান থাকলে কন্ট্রোল রুমে পানি প্রবেশ করতে বেশি সময় লাগবে না। যদি কন্ট্রোল রুমে পানি প্রবেশ করে তাহলে এ গ্রিড উপকেন্দ্র বন্ধ করে দিতে হবে। গ্রিড বন্ধ করলে সারা সিলেটের বিদ্যুৎ বন্ধ হয়ে যাবে।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo