সোমবার, ১৬ মে ২০২২, ০৫:০৮ অপরাহ্ন

এবারের ঈদে সিলেট প্রশাসনের তিন স্তরের নিরাপত্তা

এবারের ঈদে সিলেট প্রশাসনের তিন স্তরের নিরাপত্তা

sylhetlive24.com


সিলেট লাইভ ডেস্ক :: এবারের পবিত্র ঈদুল ফিতরে শান্তিপূর্ণ ও নির্বিঘ্ন করতে সিলেটে এসএমপির তিন স্তরের নিরাপত্তা পরিকল্পনা হাতে নিয়েছে প্রশাসন। ঈদ জামাতকে ঘিরে শাহজালাল (র.) মাজার মসজিদসহ সিলেট নগরীর বিভিন্ন মসজিদে এ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। সেই সঙ্গে পরবর্তী ছুটির দিনগুলোতে তিন ভাগে বিভক্ত করে নিরাপত্তায় নিয়োজিত থাকবে সিলেট মেট্রোপলিটন পুলিশ।

এসএমপির একটি সূত্র জানায়, সিলেটের কোনো খোলা স্থানে কিংবা ঈদগাহে এবার ঈদের জামাত অনুষ্ঠিত হবে না। নগরীর ৬টি থানা এলাকার প্রায় ১ হাজার ১০০ মসজিদে এবার ঈদের জামাত অনুষ্ঠিত হবে। এসব জামাতকে ঘিরে ও সেই সঙ্গে ঈদ ও পরবর্তী ছুটির দিনগুলোতে তিন ভাগে বিভক্ত করে নিরাপত্তায় নিয়োজিত থাকবে সিলেট মেট্রোপলিটন পুলিশ।

সূত্রটি আরো জানায়, নাশকতা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ঈদের দিন নগরী ও জেলা উপজেলা সদরগুলোতে তিন সহস্রাধিক পুলিশ সদস্য নিরাপত্তায় নিয়োজিত থাকবে। এর মধ্যে পোশাকধারী পুলিশ ছাড়াও সাদা পোশাকে গোয়েন্দা (ডিবি) ও বিশেষ শাখা (সিটিএসবি) পুলিশের সমন্বয়ে টিম মাঠে নিরাপত্তায় কাজ করবে। পাশাপাশি মাঠে থাকবে র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র‍্যাব)-৯ এর টইল দল।

এসএমপি’র উপ-কমিশনার (মিডিয়া) বিএম আশরাফ উল্যাহ বলেন, করোনার সংক্রমণ বৃদ্ধির কারণে এবারও সিলেটে ঈদের জামাত ঈদগাহ কিংবা খোলা মাঠে হচ্ছে না। মসজিদগুলোতে ঈদের নামাজে সামাজিক দূরত্ব এবং স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সবাইকে আহ্বান করা হয়েছে। নামাজ চলাকালে সব মসজিদে নিরাপত্তার জন্য পুলিশ সদস্য মোতায়েন করা হবে। এছাড়াও স্বাস্থ্যবিধি মেনা চলার বিষয়টি নজর রাখা হবে।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web-NEST- BD
ThemesBazar-Jowfhowo