বুধবার, ০৬ Jul ২০২২, ১০:৫৮ অপরাহ্ন

উন্নত বাংলাদেশ গড়তে শিল্প বিপ্লব ঘটাতে হবে : কাজী মাহবুবুর রশিদ

উন্নত বাংলাদেশ গড়তে শিল্প বিপ্লব ঘটাতে হবে : কাজী মাহবুবুর রশিদ

sylhetlive24.com/সিলেট লাইভ


সিলেট লাইভ ডেস্ক

বিসিক পরিচালনা বোর্ডের পরিচালক (দক্ষতা ও প্রযুক্তি) উপসচিব কাজী মাহবুবুর রশিদ বলেছেন, দেশের অর্থনৈতিক সমৃদ্ধি ও ৪১ সালে উন্নত বাংলাদেশ গড়তে কারিগরি শিক্ষা ও বিষয় ভিত্তিক আধুুনিক প্রযুক্তিগত প্রশিক্ষন নিয়ে নতুন উদ্যোক্তা তৈরী করে শিল্প বিপ্লব ঘটাতে হবে। দেশের উন্নয়নের লক্ষে সরকার যে সমস্ত কর্মপরিকল্পনা হাতে নিয়েছে, সেগুলো বাস্তবায়নের পাশাপশি পুরোনো শিল্পের কাঠামোগত আধুনিকতা এবং কারিগরি ও প্রযুক্তিগত বিভিন্ন প্রশিক্ষনের মাধ্যমে নতুন নতুন শিল্প গড়ে তুলতে হবে। শিল্প উন্নয়নে কারিগরি এবং প্রযুক্তিগত প্রশিক্ষনের বিকল্প নাই।

সোমবার বাংলাদশ ক্ষ্রদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক) সিলেট জেলা কার্যালয়ের উদ্যোগে গোটাটিকরস্থ ফিজা এন্ড কোং এর সম্মেলন কক্ষে আয়োজিত ‘৪র্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় করণীয় বিষয়ে অবহিতকরণ শীর্ষক’ সেমিনারে মূখ্য আলোচনায় তিনি একথা বলেন।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এবং পলিমার সায়েন্স বিভাগের অধ্যাপক ড. মোঃ সালাতুল ইসলাম মজুমদার। বিসিক সিলেট জেলা কার্যালয়ের উপ-মহাব্যবস্থপক (ভারপ্রাপ্ত) ম. সুহেল হাওলাদার এর সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহন করেন, ঢাকা বিসিক’র প্রযুক্তি বিভাগের উপ-মহাব্যবস্থাপক প্রকৌশলী মোঃ মহিউদ্দিন, নাসিব সিলেট’র সভাপতি আলীমুল এহসান চৌধুরী, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ফালাহ উদ্দিন আলী আহমদ, সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর পরিচালক মোবাশ্মীর হোসাইন চৌধুরী সহ শিল্পনগরী খাদিমনগর ও গোটাটিকর বিসিকের শিল্প উদ্যোক্তাবৃন্দ। অনুষ্টানটি সঞ্চালনা করেন খাদিমনগর বিসিক শিল্পনগরের কর্মকর্তা তোফাজ্জল হোসেন, শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন আব্দুল্লাহ আল নোমান।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo