সোমবার, ১৬ মে ২০২২, ০৬:০৯ অপরাহ্ন

অর্ধেক আসন ফাঁকা রেখে ট্রেনে যাত্রী পরিবহন শুরু

অর্ধেক আসন ফাঁকা রেখে ট্রেনে যাত্রী পরিবহন শুরু


সিলেট লাইভ ডেস্ক :: করোনা সংক্রমণ রোধে ৫০ শতাংশ আসন ফাঁকা রেখে যাত্রী পরিবহন শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে। কর্তৃপক্ষ জানিয়েছে, পাশাপাশি দুটি আসনের একটি ফাঁকা রাখা হয়েছে।

রেলের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার সাহাদাত আলী এ তথ্য নিশ্চিত করে বলেন, গত ৪ মার্চ থেকে আমরা টিকিট বিক্রিতে কিছুটা পরিবর্তন আনি। আর সেটা হচ্ছে আগে ১০ দিন আগ থেকে টিকিট পাওয়া যেতো। ওই দিন থেকে আমরা পাঁচ দিন আগের টিকিট বিক্রি করেছি। আর গত সোমবার থেকে যেসব ট্রেনের ৫০ শতাংশ টিকিট বিক্রি হয়ে গেছে সেগুলোর টিকিট বিক্রি বন্ধ করে দেওয়া হয়। আর যেগুলোর ৫০ শতাংশ বিক্রি হয়নি, সেগুলোর ৫০ শতাংশ বিক্রি হওয়া পর্যন্ত বিক্রি করা হয়।

সাহাদাত আলী বলেন, গতকাল সন্ধ্যা থেকে অর্ধেক যাত্রী নিয়ে ট্রেন চলাচল কার্যকর হয়েছে। তখন থেকেই আমরা কম্পিউটারে টিকিট বিক্রি বন্ধ করে দিয়েছি। আমরা বলে দিয়েছি ৫০ শতাংশের ওপরে কোনও টিকিট বিক্রি হবে না। যেগুলো বিক্রি হয়ে গেছে, তা তো হয়েই গেছে। তবে ট্রেনে অর্ধেক সিট ফাঁকা রেখে চালানো হবে।

বাংলাদেশ রেলওয়ের অপারেশন শাখা থেকে গণমাধ্যমকে জানানো হয়েছে, এখন থেকে এক আসন ফাঁকা রেখে ট্রেন চলবে। প্রতিটি ট্রেনের মোট টিকিটের অর্ধেক বিক্রি করা হবে। এর মধ্যে ২৫ ভাগ টিকিট কাউন্টারে এবং ২৫ ভাগ অনলাইনে থাকবে।






© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বস্বত্ব SylhetLive24.Com কর্তৃক সংরক্ষিত ।

Design BY Web-NEST- BD
ThemesBazar-Jowfhowo